আজ রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১ | ০৮ সেপ্টেম্বর ২০২৪

Surmakontho LogoBanner Ads

শিরোনাম

 হত্যাচেষ্টার পরে প্রথম সাক্ষাৎকারে যা বললেন ডোনাল্ড ট্রাম্প

হত্যাচেষ্টার পরে প্রথম সাক্ষাৎকারে যা বললেন ডোনাল্ড ট্রাম্প ছবি

নির্বাচনী সমাবেশে হত্যাচেষ্টার শিকার হওয়ার পর গণমাধ্যমে দেওয়া প্রথম সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এই সপ্তাহের শেষে যে জাতীয় সম্মেলন রয়েছে, তার জন্য নতুন করে বক্তব্য লিখছেন তিনি। সেই বক্তব্য অসাধারণ কিছু হতে চলেছে বলেও দাবি করেছেন তিনি।

হামলার পর শনিবার রাতে গণমাধ্যমকে দেওয়া প্রথম সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, 

বৃহস্পতিবার আমি যে বক্তব্য দেবো, তা সত্যিই বিশেষ কিছু হতে যাচ্ছে। দেশকে এক করার এটাই সুযোগ। আমাকে সেই সুযোগ করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এই বক্তব্যের বেশিরভাগ কথাই প্রেসিডেন্ট বাইডেনের বিভিন্ন নীতিকে উদ্দেশ্য করে লেখা হয়েছে। সেখানে জো বাইডেনের সমালোচনা করার পরিবর্তে ‘ঐক্যের’ বার্তায় গুরুত্ব দেওয়ার আহ্বান জানানো হবে বলেও জানান ট্রাম্প।

গোলাগুলোর সেই মুহূর্ত ব্যাখ্যা করতে গিয়ে ট্রাম্প বলেন, আমি জানতাম যে পৃথিবী এই ঘটনা দেখছে। আমি জানতাম যে ইতিহাস এর বিচার করবে এবং আমি জানতাম যে মানুষদের জানাতে হবে যে আমরা ঠিক আছি।

বৃহস্পতিবার উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে ট্রাম্পের। ধারণা করা হচ্ছে তিনি সেখানে আনুষ্ঠানিকভাবে দলের প্রার্থী হিসেবে মনোনীত হবেন। নির্বাচনে তার রানিং মেট কে হবেন, তাও তিনি এই সম্মেলন থেকে ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

বন্দুক হামলার ঘটনায় এই সম্মেলন পিছিয়ে শনিবার নেওয়া হলেও ট্রাম্প সোশ্যাল মিডিয়ায় বলেন, একজন ‘হামলাকারী’ বা সম্ভাব্য আততায়ীর কারণে আমি সম্মেলনের সময়সূচীতে পরিবর্তন করতে পারি না। সোমবার থেকে শুরু হওয়া রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে যোগ দিতে এরই মধ্যে উইসকনসিনে পৌঁছেছেন তিনি।

তবে প্রেসিডেন্ট জো বাইডেন ওই হামলার জেরে তার নিজের নির্ধারিত প্রচারণামূলত কার্যক্রম স্থগিত করেছেন ও পিছিয়ে দিয়েছেন। মি. বাইডেন মঙ্গলবার তার প্রচারাভিযানে ফিরবেন বলে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট বাইডেন তার ভাষণে স্পষ্ট করেছেন যে এই হামলাকে ঘিরে থাকা অনেক গুরুত্বপূর্ণ তথ্য এখনো অজানা। একই সঙ্গে এই হামলার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি শান্তিপূর্ণভাবে রাজনৈতিক অস্থিরতা নিষ্পত্তি করার আহ্বানও জানিয়েছেন তিনি।

এদিকে, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এএফবিআইয়ের কর্মকর্তা কেন গ্রে ঘটনার পেছনে নিরাপত্তার ব্যর্থতাকে দোষারোপ করছেন। অন্যদিকে, ট্রাম্পের ওপর হামলাকারীর নাম-পরিচয় জানালেও, ঠিক কী কারণে তিনি হত্যাচেষ্টা চালিয়েছিলেন, তা এখনো জানাতে পারেনি তদন্তকারীরা।


News 3rd 1st Banner Ads News 3rd 2nd Banner Ads

এই ক্যাটাগরিতে আরও পড়ুন :

শেইখা মাহরা স্বামীকে তালাক দিলেন দুবাইয়ের রাজকুমারী ছবি

শেইখা মাহরা স্বামীকে তালাক দিলেন দুবাইয়ের রাজকুমারী

১ মাস আগে

কলকাতায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে পবিত্র আশুরা ছবি

কলকাতায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে পবিত্র আশুরা

১ মাস আগে

ফের ১০ দিনের রিমান্ডে ইমরান খান ছবি

ফের ১০ দিনের রিমান্ডে ইমরান খান

১ মাস আগে

২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি হামালায় আরও ৮০ ফিলিস্তিনি নিহত ছবি

২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি হামালায় আরও ৮০ ফিলিস্তিনি নিহত

১ মাস আগে

হত্যাচেষ্টার পরে প্রথম সাক্ষাৎকারে যা বললেন ডোনাল্ড ট্রাম্প ছবি

হত্যাচেষ্টার পরে প্রথম সাক্ষাৎকারে যা বললেন ডোনাল্ড ট্রাম্প

১ মাস আগে